বন্ধুত্ব থেকে অনেক সময় প্রেমের সম্পর্ক গড়ে উঠতে পারে। একটি মেয়ে বন্ধু হিসেবে যেমন, প্রেমিকা হিসেবে তেমন নাও হতে পারে। কিন্তু একটি মেয়ে কোনো ছেলের প্রেমে পড়লে কিছু ইঙ্গিত দিয়ে থাকে। সেই ইঙ্গিতগুলো সম্পর্কে জানা থাকলে আপনি সহজেই বুঝতে পারবেন কোন মেয়েটি আপনার প্রেমে পড়েছে। 

চোখের দিকে তাকান 

যখন কোনো মেয়ে আপনার দিকে তাকায় তখন তার চোখের দিকে খেয়াল করবেন। সে যদি আপনার চোখের দিকে তাকিয়ে হাসি দেয় তাহলে আপনি ধরে নিতে পারেন মেয়েটি আপনার প্রেমে পড়েছে। অধিকাংশ ক্ষেত্রে মেয়েরা সরাসরি বলতে সাহস পায় না। তাই কোনো মেয়ে আপনার প্রেমে পড়লে তার সঙ্গে কথা বলে তাকে সাহস যোগাতে পারেন। 

মেয়েটির প্রতি লক্ষ্য রাখুন

কোনো মেয়ে যদি আপনাকে গোপন কথা বলতে থাকে তাহলে মেয়েটির প্রতি লক্ষ্য রাখুন। মেয়েটি আপনার সঙ্গে বন্ধুত্ব করতে চায়। এমন মেয়েটিকে কাছে টেনে নিন এবং আপনিও আপনার মনের সব কথা বলুন তাকে। এতে আপনার প্রতি তার বিশ্বস্ততা বৃদ্ধি পাবে। 

কথা বলার ভঙ্গি

কথা বলার ভঙ্গি অনেক গুরুত্বপূর্ণ। মেয়েটি যদি আপনাকে তার গোপন কথা বলতে থাকে তাহলে বুঝে নেবেন যে মেয়েটি আপনাকে ভালোবেসে ফেলেছে। এছাড়া কথা বলার সময় আপনার কাঁধে হাত রেখে বা মাথা রেখে দিলে ধরে নেবেন মেয়েটি আপনাকে কাছে পেতে চায়। 

কারণ ছাড়া হাসি

আপনি কথা বললেই মেয়েটি যদি হাসতে থাকে তাহলে ধরে নেবেন এটি ইতিবাচক বিষয়। মেয়েটি আপনার কথা প্রায়ই মনে করে থাকে। কখনো কোনো রসিকতায় হাসি না পেলেও যদি মেয়েটি হাসতে থাকে তাহলে বুঝে নেবেন মেয়েটি আপনার প্রেমে পড়েছে। 

জিজ্ঞাসা করুন আপনার শখ সম্পর্কে

মেয়েটি আপনার প্রেমে পড়েছে কি-না তা যাচাই করতে তার সঙ্গে আপনার শখের বিষয়ে আলোচনা করতে পারেন। মেয়েটি যদি আপনার ভালোলাগা ও শখ সম্পর্কে বলে দিতে পারে তাহলে নিশ্চিত সে আপনার ভালোবাসার মোহে পড়েছে। 

অন্য মেয়েবন্ধুর কথা বলে দেখুন

মেয়েটির সামনে আপনার অন্য কোনো মেয়েবন্ধুর সম্পর্কে কিছু প্রশংসা করে দেখতে পারেন। সেসময় যদি সে রেগে যায় বা মন খারাপ করে তাহলে মেয়েটি আপনাকে পছন্দ করে এই কথা সত্য। তবে এটি মেয়েটির অনুভূতি যাচাই করার জন্য একবার করা উচিত। কারণ বারবার এমনটি করলে মেয়েটি হীনমন্যতাবোধে ভুগতে পারে। 

মেয়েটির বন্ধুদের খেয়াল করুন

যে মেয়েটি আপনাকে ভালোবাসে তাকে ঘিরে থাকা বন্ধুদের খেয়াল করুন। বন্ধুদের আড্ডায়ও যদি সে আপনাকে নিয়ে গল্প করে তবে ধরে নেবেন সে আপনার প্রেমে পড়েছে। যদি মেয়েটির বন্ধুরা আপনার সম্পর্কে খোঁজখবর নিতে শুরু করে তাহলে প্রেমের ক্ষেত্রে এটি শুভ লক্ষণ। 

এইচএকে/এইচএন/এএ