অনুসন্ধানী সাংবাদিকতায় ‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছেন ঢাকা পোস্টের প্রধান প্রতিবেদক আদনান রহমান।

প্রথমবারের মতো দেওয়া এই মিডিয়া অ্যাওয়ার্ডে নারী ও শিশু (অনলাইন) ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন আদনান রহমান। স্বপ্নের দুবাইয়ে দুঃস্বপ্নের রাত পার করছেন বাংলাদেশি তরুণীরা এবং দুবাইয়ে বাংলাদেশি তরুণীদের পতিতাবৃত্তিতে বাধ্য করছেন যারা শিরোনামে অনুসন্ধানমূলক দুটি এক্সক্লুসিভ প্রতিবেদনের জন্য সেরার পুরস্কার পেয়েছেন তিনি।

সোমবার (৩০ মে) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার দেওয়া হয়। আদনান রহমানের হাতে পুরস্কার তুলে দেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ আয়োজক কমিটির আহ্বায়ক ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সভাপতিত্বে হওয়া অনুষ্ঠানের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ছাড়াও আদনান রহমান এ বছর মীনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বর্ষসেরা রিপোর্টার, বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসারে অবদান রাখায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড সম্মাননা-২০২১ এবং বাংলাদেশ ট্যুরিজম নেটওয়ার্ক-২০২২ এর পর্যটন বিষয়ক সেরা প্রতিবেদকের পুরস্কার অর্জন করেন।

আদনান রহমান ২০২০ সালের ডিসেম্বরে ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে যোগদান করেন। ২০২২ সালের ১ মে তিনি প্রধান প্রতিবেদক হিসেবে পদোন্নতি পান। তিনি অপরাধ, দুর্নীতি, অনুসন্ধান, দুর্ঘটনা, এভিয়েশন ও পর্যটন খাত নিয়ে কাজ করেন।

আদনান রহমান বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব), বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) স্থায়ী সদস্য।

এমএসি/জেডএস