অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার এবং গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা-প্রতিবাদ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে)। নেতারা সংবাদ প্রকাশের জেরে মামলা দায়েরের ঘটনাকে হয়রানিমূলক এবং স্বাধীন সাংবাদিকতার হুমকিস্বরূপ হিসেবে উল্লেখ করেন। 

বুধবার (১৮ জানুয়ারি) এমইউজের সভাপতি আতাউল করিম খোকন ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক বিবৃতিতে অবিলম্বে হয়রানিমূলক এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তখন সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।

সাংবাদিক নেতারা আরও বলেন, প্রকাশিত সংবাদে সংক্ষুব্ধ ব্যক্তি প্রচলিত নিয়মে প্রতিবাদ জানাতে পারতেন কিংবা আইনি প্রতিকার পেতে প্রেস কাউন্সিলে যেতে পারতেন। কিন্তু তিনি সরাসরি আদালতের দ্বারস্থ হয়ে প্রেস কাউন্সিলরের প্রতি অবজ্ঞা প্রকাশ করেছেন। 

প্রসঙ্গত, গত বছরের ১৬ নভেম্বর ‌‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম ঢাকাপোস্টডটকম। সংবাদটির জের ধরে গত ৮ জানুয়ারি ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।

উবায়দুল হক/এমএএস