তাকসিম এ খান/ ফাইল ছবি

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়ি আছে মর্মে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে দৈনিক সমকালের প্রতিবেদক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে ঢাকা ওয়াসা। ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের পক্ষে লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে লিগ্যাল নোটিশ পাঠানোর বিষয়টি জানিয়েছেন ঢাকা ওয়াসার উপপ্রধান জন তথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক।

আরও পড়ুন >> যুক্তরাষ্ট্রে তাকসিমের ১৪ বাড়ির খোঁজে নেমেছে দুদক

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ জানুয়ারি দৈনিক সমকালের প্রথম পাতায় ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি!’ শিরোনামে প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট পত্রিকার প্রতিবেদকের বিরুদ্ধে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের পক্ষে একটি লিগ্যাল নোটিশ ইস্যু করা হয়েছে।

আরও পড়ুন>> তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি: অভিযোগের বিষয়ে জানতে চান হাইকোর্ট

সংবাদ প্রকাশের পর এর প্রতিবাদলিপি পাঠিয়েছিল ঢাকা ওয়াসা। তবে ওই পত্রিকায় এখন পর্যন্ত প্রতিবাদলিপিটি প্রকাশ করেনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যারিস্টার এ এম মাসুম স্বাক্ষরিত গত ১৫ জানুয়ারি তারিখে ইস্যু করা এ লিগ্যাল নোটিশে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদককে নোটিশ পাওয়ার পাঁচ দিনের মধ্যে প্রতিবেদনের সত্যতার প্রমাণাদিসহ এর তথ্যসূত্র উল্লেখ করে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানানো হয়েছে।

এএসএস/জেডএস