মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন শ্রমবান্ধব বর্তমান সরকার করোনাকালে ক্ষতিগ্রস্ত গণমাধ্যমকর্মীদের আর্থিক সহায়তায় বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, ইতোমধ্যে গণমাধ্যমকর্মীদের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া তাদের সার্বিক কল্যাণ নিশ্চিত করার জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে ।  

মহান মে দিবস উপলক্ষে শনিবার (১ মে) ভার্চুয়াল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গাজীপুর সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) এ আলোচনা সভার আয়োজন করে। 

সভায় মোজাম্মেল হক বলেন, ৮ ঘণ্টা কাজের দাবিতে যুক্তরাষ্ট্রে শ্রমিকরা রক্ত দিয়েছিলেন বলেই আজ তাদের সুযোগ-সুবিধা, জীবনমানের উন্নতি ঘটেছে। বাংলাদেশের শ্রমজীবী মানুষের কল্যাণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মালিক শ্রমিক সুসম্পর্কের নীতি ও আদর্শকে কাজে লাগাতে বর্তমান সরকার কাজ করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের সব কলকারখানার উৎপাদন ব্যবস্থার উন্নয়নে বিশেষ উদ্যোগ ও কর্মসূচি বাস্তবায়ন করছে। এছাড়া কর্মহীন ও শ্রমজীবীদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কার্যক্রম চলছে।

তিনি আরও বলেন, পরিকল্পিত নগর গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেছেন। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং দেশ ও জাতি গঠনে জনপ্রতিনিধিদের পাশাপাশি সাংবাদিক ও পেশাজীবীদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।

এসএইচআর/আরএইচ