নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যারা মনে করে বাংলাদেশ শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো হবে, এটা তাদের ভুল ধারণা।

সোমবার (১১ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সাংবাদিক দীপক চৌধুরীর লেখা ‘বঙ্গবন্ধুর দেশে’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রীলঙ্কা ও পাকিস্তানের পারিপার্শ্বিকতা দেখে অনেকে মনে করছেন, বাংলাদেশ ওই দেশ দুটির মতো হয়ে যাবে। আসলে এটা তাদের মনের কথা।

তিনি আরও বলেন, টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া বাংলার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে ভাল আছে। যারা মনে করে এদেশ শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো হবে, এটা তাদের ভুল ধারণা, আসলে তারাই নির্মূল হয়ে যাবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের হারানোর কিছু নাই। সামনে শুধু আলো আর আলো। বাংলাদেশ এখন অনেক শক্তিশালী। শ্রীলঙ্কা ও পাকিস্তানের মতো হবে না বাংলাদেশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ‍্যাপক ড. ফাহিম হাসান শাহেদ, সাংবাদিক তুহিনূর সুলতানা, দিনাজপুর জেলার বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর ও গ্রন্থের লেখক দীপক চৌধুরী বক্তব‍্য রাখেন।

এসএইচআর/আইএসএইচ