রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দুই ব্যবসায়ী আহত হয়েছেন।

সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। আহতরা হলেন, জুতা ব্যবসায়ী নূরুল ইসলাম (৪৫) ও খাবার ব্যবসায়ী শাহ আলম (৩১)।

আহত নুরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, গাউছিয়া মার্কেটের সামনের রাস্তায় আমার জুতার দোকান আছে। রাতে দোকান গোছানোর সময় হঠাৎ করে একটি ইট এসে আমার মাথায় লাগে। পরে আমাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে।

শাহ আলম ঢাকা পোস্টকে বলেন, রাতে দোকান গোছানোর সময় হঠাৎ এলোপাথাড়ি ইট আসতে থাকে। ইটের আঘাতে আমি আহত হই। সেখান থেকে আমাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া ঢাকা পোস্টকে বলেন, নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত হয়ে দুইজন ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের শুরু হয়, যা এখনও চলমান।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাত ১২টা ৪০ মিনিটের দিকে রমনা জোনের এডিসি হারুন-অর রশিদ ও অন্য পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। রাত পৌনে ১টার দিকে যোগ দেয় অতিরিক্ত পুলিশ। তারা ঢাকা কলেজের শিক্ষার্থীদের লক্ষ্য করে ১৫-২০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করেন।

এসএএ/এমএইচএস