রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যকার সংঘর্ষ ঠেকাতে ১৫ থেকে ২০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করেছে পুলিশ। ফলে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে পুরো নিউমার্কেট এলাকা।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ১২টার দিকে কথা-কাটাকাটির জেরে উত্তপ্ত এ পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে রমনা জোনের এডিসি হারুন-অর রশিদ ও অন্য পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন।

রাত পৌনে ১টার দিকে যোগ দেয় অতিরিক্ত পুলিশ। সঙ্গে পুলিশের বিশেষ গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা কলেজের শিক্ষার্থীদের লক্ষ্য করে ১৫ থেকে ২০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করা হয়। এতে পুরো এলাকা ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে। 

ঢাকা পোস্টের ঢাকা কলেজ প্রতিবেদক জানান, পুলিশ, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে পুরো নিউমার্কেট এলাকা। ইট-পাটকেলে ছেয়ে গেছে প্রধান সড়ক।

শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষ চলছিল।

ঘটনাস্থল থেকে ডিএমপির নিউমার্কেট জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শরীফ মুহাম্মদ ফারুকুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। দুই পক্ষকে শান্ত করতে পুলিশ কাজ করছে। 

এদিকে ঢাকা পোস্টের ঢাকা মেডিকেল কলেজ প্রতিবেদক জানান, সংঘর্ষের ঘটনায় দুই ব্যবসায়ী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

আরএইচটি/এমএইচএস/