ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন সরকারি আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে বকশি বাজার থেকে আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা মিছিল নিয়ে রাজধানীর নীলক্ষেত মোড়ে যান।

মিছিলে আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীরা স্লোগান দেন- ঢাকা কলেজ-ঢাকা আলিয়া ভাই ভাই; আমরা যাচ্ছি তোমরা চল, ঢাকা কলেজ রক্ষা কর; ঢাকা কলেজের ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’। 

মাদ্রাসার শিক্ষার্থীরা বলছেন, ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে সংহতি জানিয়ে ঢাকা কলেজ অভিমুখে এ সংহতি মিছিল করা হচ্ছে।

আলিয়া মাদ্রাসার শিক্ষার্থী মাহমুদুল হাসান বলেন, গতকাল রাত থেকেই আমরা দেখেছি সাধারণ শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ী ও পুলিশ চড়াও হয়েছে। আমরা চাই না কোনো ধরনের সংঘাতময় পরিস্থিতি তৈরি হোক। আমরা ঢাকা কলেজের শিক্ষার্থীদের পক্ষে আছি এবং থাকব।

উল্লেখ্য, সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।

এরপর মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। ছাত্রদের অনেকে হেলমেট পরে হাতে লাঠি নিয়ে সংঘর্ষে জড়ান। 

আরএইচটি/এসকেডি/জেএস