চট্টগ্রামের বাঁশখালীর উপজেলার পুইছড়ি এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে আটক করেছে উপজেলা প্রশাসন। এ সময় দুটি ট্রাক ও বালু জব্দ করা হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে তাদের আটক করা হয়।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক ঢাকা পোস্টকে বলেন, পুইছড়ি মৌজার ছড়া থেকে কয়েক অসাধু ব্যক্তি বালু উত্তোলন করছিল এমন অভিযোগ ছিল। অভিযোগ পেয়ে আজ অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছি। দুটি ট্রাক ও তিন হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। 

তিনি বলেন, যারা অবৈধ বালু উত্তোলনের সঙ্গে  জড়িত, তাদের তালিকা ইতোমধ্যে চট্টগ্রামের পরিবেশ অধিদপ্তর কার্যালয়ে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী বলেন, যারা অবৈধভাবে বালু উত্তোলনের সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অসাধুদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের উপ-পরিচালক মো. ফেরদৌস আনোয়ার ও সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিনসহ বাঁশখালী থানা পুলিশের সদস্যরা।

কেএম/আরএইচ