জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেছেন, মাদকবিরোধী অভিযানের সময় র‍্যাব সদস্যরা বারবার বলেছেন তারা র‍্যাবের লোক। বারবার বলার পরও কেন তাদের ওপর হামলা বা আঘাত করা হলো? মারধরের পর অস্ত্র ছিনিয়ে নেওয়া হলো। ২৪ ঘণ্টার মধ্যে হারিয়ে যাওয়া অস্ত্র ফেরত দিতে হবে।

শনিবার (২৮ মে) বারিয়ারহাট পৌরসভার উদ্যোগে বারিয়ারহাট এলাকায় অনুষ্ঠিত শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশে জনপ্রতিনিধি, ব্যবসায়ী, পুলিশ কর্মকর্তা ও স্থানীয় লোকজন অংশ নেন।

সমাবেশে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর হোসেন বলেন, ২৪ ঘণ্টার মধ্যে অস্ত্র ফেরত না দিলে আমরা কঠোর অবস্থানে যাব। আমরা জানি কীভাবে অস্ত্র উদ্ধার করতে হয়। গত ৩ দিন ধরে ভয়ে অনেকেই দোকান খুলতে পারেননি। কারণ আপনারা আইন নিজের হাতে তুলে নিয়েছেন। আপনারা হারানো অস্ত্রটি ফেরত দেবেন। কোথাও কোনো ঘটনা ঘটলে থানাকে জানাবেন। নিজেরা আইন হাতে তুলে নেবেন না।

তিনি বলেন, ওই দিন হামলার সময় র‍্যাব সদস্যদের দুটি অস্ত্র হারিয়ে গেছে। অভিযান চালিয়ে ইতিমধ্যে একটি অস্ত্র উদ্ধার করেছে র‍্যাব। বুঝে বা না বুঝে অপর অস্ত্রটি যে বা যারা নিয়েছেন বিলম্ব না করে সেটি আমাদের দিয়ে যাবেন। 

সমাবেশে বারিয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম বলেন, গত ২৫ মে র‍্যাব সদস্যদের ওপর হামলার সঙ্গে যারা যুক্ত তদন্ত করে তাদের বের করা হোক। এ ঘটনায় নিরীহ কোনো মানুষ যেন হয়রানির শিকার না হয়। না বুঝে ডাকাত সন্দেহে হামলার ঘটনা ঘটেছে। এ জন্য আমরা অনুতপ্ত। 

কেএম/এসকেডি