প্রায় ‍দুই কোটি টাকার অবৈধ সম্পদ ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে তিতাস গ্যাস টিঅ্যান্ডডি কোম্পানি লিমিটেডের সিনিয়র সুপারভাইজার তহুরুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৪ জুন) সিনিয়র স্পেশাল জজ আদালতে চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন দুদক সচিব মো. মাহাবুব হোসেন। তার বিরুদ্ধে ২০২০ সালের ১৯ আগস্ট মামলা দায়ের করা হয়েছিল বলে জানা গেছে।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, তিতাসের সিনিয়ির সুপারভাইজার তহুরুল ইসলাম দাখিলকৃত সম্পদ বিবরণীতে মোট ১ কোটি ৮১ লাখ ১১ হাজার ৮০৫ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য দিয়েছেন। অন্যদিকে দুদকের তদন্তে ১৯৯১ সাল থেকে তিতাস গ্যাস টিঅ্যান্ডডি কোম্পানি লিমিটেডে চাকরি করে তার নিজ নামে মোট ২ কোটি ৩৬ লাখ ১৭ হাজার ৭৪১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া যায়। ফলে তহুরুল ইসলাম মোট এক কোটি ৬৪ লাখ ৪৩ হাজার ৬৬৪ টাকা মূল্যের সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। এছাড়া ৫৩ লাখ ৩৫ হাজার ৯৩৬ টাকা মূল্যের অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন তিনি।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় চার্জশিট আদালতে দাখিল করেন অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক আলী আকবর।

আরএম/ওএফ