নাড়ির টানে বাড়ি ফিরে প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মব্যস্ত মানুষ। কেউ ফিরছেন বাসে, কেউ ট্রেনে। 

ঈদযাত্রায় ট্রেনে ফিরতে বড় রকমের দুর্ভোগের মধ্যে দিয়ে যেতে হলেও আজ (১২) জুলাই কমলাপুর রেল স্টেশনে দেখা যায় ট্রেনে নেই যাত্রীদের গাদাগাদি কিংবা ভিড়। ফেরার পথে নির্দিষ্ট স্টেশন থেকে সময় মতো ট্রেন ছেড়েছে বলেও জানান যাত্রীরা। এছাড়া কমলাপুর স্টেশন থেকেও সময় মতো ট্রেন ছেড়ে যাচ্ছে।

আরও পড়ুন : ছুটির আমেজ থাকবে আরও কয়েক দিন

সিরাজগঞ্জ এক্সপ্রেসে সিরাজগঞ্জ থেকে ট্রেনে ঢাকায় আসা আলমগীর নামের একজন যাত্রী বলেন, যেহেতু অফিস শুরু হয়েছে তাই চলে এলাম। ঈদের ছুটি শেষে কিছুটা আরামেই ঢাকায় এসেছি। ট্রেনের মধ্যে অতিরিক্ত যাত্রী চাপ ছিল না। স্বাভাবিক সময়ের মতোই মনে হয়েছে আজ। যাত্রাপথে বড় কোনো সমস্যা হয়নি। আমাদের ট্রেন যথাসময়েই সিরাজগঞ্জ থেকে ঢাকা এসেছে।

কিশোরগঞ্জ থেকে এগারসিন্ধু ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে সকাল ৭টায় ছেড়ে এসে নির্দিষ্ট সময়ে কমলাপুর এসেছে বলে জানান যাত্রী মো. শাহনুর। তিনি বলেন, আমি সোনালী ব্যাংকে চাকরি করি। ছুটি শেষে আবার ফিরে এসেছি অফিস করতে। ট্রেনে যাত্রীদের ভিড় নেই। অনেকটা আরামেই ঢাকা এলাম।যদিও গিয়েছি অনেক কষ্ট করে।   

আরও পড়ুন : ফাঁকা ঢাকায় ফিরছে মানুষ

কমলাপুর স্টেশন মাস্টার মো. আফছার উদ্দিন বলেন, আজ থেকে সকল অফিস-আদালত শুরু হচ্ছে। এই কারণেই ঢাকামুখী মানুষের যাত্রা শুরু হয়েছে ট্রেনে। আমাদের সবগুলো ট্রেন যাত্রী নিয়ে সময় মতো ঢাকায় এসেছে এবং ছেড়ে যাচ্ছে।

আইবি/এনএফ