কারও পক্ষে নয়, অকপটে ও নির্মোহভাবে সত্য লেখার আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।  

মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে সেগুনবাগিচায় সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) এর অফিস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এ সময় দুদক কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান, কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক ও দুদক সচিব মো. মাহবুব হোসেন উপস্থিত ছিলেন। 

দুদক চেয়ারম্যান বলেন, আপনারা নির্মোহভাবে ও অকপটে সত্য কথা লিখবেন। কাউকে উদ্দেশ্য করে না, এমনকি আমার পক্ষেও না, সত্য কথা লিখবেন দেশের স্বার্থে। কারণ আপনাদের একটি নিউজ দেশের সব মানুষের ওপর প্রভাব ফেলে। তবে ভুল মেসেজ যেন না যায়, এই অনুরোধ থাকবে।

তিনি বলেন, যেখানে আমাদের যাত্রা শেষ হয়, ওখানে আপনাদের যাত্রা শুরু হয়। আপনারা অনেক গভীরে গিয়ে সত্য প্রকাশ করতে পারেন। আশা করছি আমাদের সহযোগিতা করবেন, আমরাও আপনাদের সহযোগিতা করব।

সাংবাদিকদের সহযোগী হিসেবে আখ্যা দিয়ে মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, দুদকের যে সাড়ে ১২শ লোকবল রয়েছে, তাদের সঙ্গে আপনাদের সহযোগী বলে মনে করি। আপনাদের একটি বক্তব্য সবাই দেখে। সেজন্য আপনরা যাচাই-বাছাই করে লিখবেন।

তিনি আরও বলেন, আমাদের অনুসন্ধান ও তদন্তের গোপনীয়তার স্বার্থে বাধাগ্রস্ত হয় এমন তথ্য বাদ দিয়ে সব তথ্য শেয়ার করব। পরিশেষে একটি কথা বলতে চাই, কোনো নিউজ করার আগে একটু ভাববেন। নিউজটা সত্য কি না? এটা কাদের পক্ষে যায়? এটা কি দুর্নীতিবাজদের পক্ষে যায়, নাকি ভালো মানুষদের পক্ষে যায়?

এ সময় র‌্যাকের সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক তাওহীদ সৌরভসহ সংগঠনটির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আরএম/জেডএস