চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অন্য আসামিদের আইনের আওতায় আনার কার্যক্রম অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জাফর হোসেন এ তথ্য জানিয়েছেন।

উপ-পুলিশ কমিশনার বলেন, ‘যেকোনো অগ্নিকাণ্ডের ঘটনায় দেখা হয়, কার গাফলতি ছিল বা কী কারণে আগুন লেগেছে। কারো গাফলতি থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। সে পরিপ্রেক্ষিতে নিহত রুবেলের ভাই মোহাম্মদ আলী চকবাজার থানায় মামলা করেছেন। মামলায় ভবন ও হোটেলের মালিকসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।’

জাফর হোসেন বলেন, মামলার ভিত্তিতে আমরা তদন্ত শুরু করি। ইতোমধ্যে হোটেল মালিক ফখরুলকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় যারা জড়িত থাকবে, তাদের আইনের আওতায় আনার কার্যক্রম অব্যাহত রয়েছে।’

বারবার পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে- এর সমাধানে পুলিশের উদ্যোগ জানতে চাইলে লালবাগ উপ-পুলিশ কমিশনার বলেন, এ সমস্যা সমাধানে সব সংস্থাকে কাজ করতে হবে। সবাই মিলে কাজ করলে এ ধরনের সমস্যার সমাধান করা যাবে।

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে চকবাজারে পলিথিন কারখানায় লাগে। দুপুর ২টা ২০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ঘটনায় ছয় জনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে ফায়ার সার্ভিস। তারা হলেন- ওহাব আলী ওসমান (২৫), বেলাল সরদার (৩৫), স্বপন সরকার (১৮), মোতালেব (১৬), শরীফ (১৬) ও রুবেল (২৮)।

এনআই/এমএইচএস