চকবাজারে অগ্নিকাণ্ডে বরিশাল হোটেলের নিহত ছয় শ্রমিকের প্রত্যেকের পরিবারকে শ্রমিক কল্যাণ তহবিল থেকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তার চেক দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে এ চেক বিতরণ করা হয়।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঢাকা জেলার উপ-মহাপরিদর্শক মো. সালাহ উদ্দিনসহ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা মিটফোর্ড হাসপাতালে গিয়ে নিহত ছয় শ্রমিক- স্বপন সরকার, আব্দুল ওহাব, মো. বিল্লাল সরদার, মো. মোতালেব, মো. শরিফ ও রুবেল হিলালুরের পরিবারের হাতে সহায়তার চেক তুলে দেন। 

এর আগে, সকালে শ্রম প্রতিমন্ত্রী সোমবারের মর্মান্তিক অগ্নি দুর্ঘটনায় চকবাজারের নিহত ছয় শ্রমিকের প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

১৫ আগস্ট দুপুর ১২টার দিকে চকবাজারে পলিথিন কারখানায় লাগে। দুপুর ২টা ২০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় ছয়জনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে ফায়ার সার্ভিস। অন্যদিকে অগ্নিকাণ্ডের তদন্ত করতে পাঁচ সদস্যদের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

এসএইচআর/আরএইচ