রাজধানীর শ্যামলী এলাকা থেকে জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) একজন সদস্যকে গ্রেপ্তারের দাবি করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। 

রোববার (২২ আগস্ট) মধ্যরাতে শ্যামলী লিংকরোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার ডিএমপি মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, গ্রেপ্তারের নাম হাফিজুর রহমান সকাল। গ্রেপ্তারের সময় তার হেফাজত থেকে একটি চাপাতি এবং তিনটি ‘জামাআ’তুল মুজাহিদীনের মূলনীতি ও আচরণবিধি’ বই উদ্ধার করা হয়।

আরও পড়ুন: প্রশ্নপত্র ফাঁস : নার্সিং কলেজের সাবেক অধ্যক্ষসহ গ্রেপ্তার ৬

ডিএমপি জানায়, হাফিজুর রহমান নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। সংগঠনের জন্য অর্থ সংগ্রহ ও সংগঠনের আদর্শ বাস্তবায়নে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করার উদ্দেশে এবং ‘জামাআ’তুল মুজাহিদীন, মূলনীতি ও আচারণবিধি’ বইটি তাদের নতুন সদস্যদের মধ্যে বিতরণ করার জন্য শ্যামলীতে মিলিত হয়।

ডিএমপি আরও জানায়, গ্রেপ্তার সকাল ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ধনাঢ্য ব্যবসায়ী ও ভিন্ন ধর্মাবলম্বী ব্যক্তিদের কাছ থেকে ডাকাতির মাধ্যমে অর্থ সংগ্রহ করে তা জেএমবির কারাগারে আটক বন্দিদের মুক্তির জন্য এবং সংগঠনের কার্যক্রমকে বেগবান করার জন্য ব্যয় করে। তার বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা রয়েছে।

আদাবর থানায় মামলা দিয়ে সোমবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। 

এআর/এসএসএইচ