শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করে আবারও পেছনের দিকে নিয়ে যেতে স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাই ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানির (কাফকো) সহযোগিতায় ঢাকা-১৫ আসনের গরিব, অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ভয়াল থাবায় গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। উন্নত বিশ্ব করোনা দুর্যোগ মোকাবিলায় হিমশিম খেলেও প্রধানমন্ত্রীর সময়োচিত সাহসী সিদ্ধান্ত এবং অক্লান্ত পরিশ্রমের ফলে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সঙ্গে মোকাবিলা করে যাচ্ছে। কোভিড-১৯ আমাদের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে সাময়িকভাবে বাধাগ্রস্ত করলেও থামিয়ে দিতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ। একসময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির দেশই এখন সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল।

আরও পড়ুন : ফের বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের যুদ্ধবিমান থেকে গোলা নিক্ষেপ

শিল্প প্রতিমন্ত্রী বলেন, বর্তমান পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করতে হবে। আর জনগণের অসহায়ত্বের সুযোগ নিয়ে যেসব মুনাফাখোর খোঁড়া অজুহাতে দ্রব্যমূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করে তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে দেশ বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। দেশের মানুষ সেসময় সার, বিদ্যুৎ, খাদ্যের দাবিতে রাস্তায় নামলে তাদের গুলি করে হত্যা করা হয়েছে। দেশে এখন শতভাগ বিদ্যুৎ সুবিধা নিশ্চিত হয়েছে এবং খাদ্যেও স্বয়ংসম্পূর্ণতা অর্জিত হয়েছে।

আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো. ম‌ইজ‌উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নূরুল আলম, কাফকোর সিইও সাইয়েদুর রহমান প্রমুখ।

এমএইচএন/এসকেডি