অধিক মূল্যে পণ্য বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মোড়কজাত বিধিমালা না মানায় চট্টগ্রাম স্টেশন রোডের বনফুলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নোংরা পরিবেশে বেকারি আইটেম ও মিষ্টি প্রক্রিয়াকরণ, সংরক্ষণ ও মোড়কজাত বিধিমালা না মানায় মিসকাহ ধানসিঁড়ি বেকারি এন্ড সুইটসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বনফুল ও ধানসিঁড়ি ছাড়াও আরও বেশ কয়েকটি দোকানকে জরিমানা করা হয়েছে।  

আরও পড়ুন : প্যাকেটজাত পণ্যের দাম বাড়ায় কারা?

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন  আক্তার বলেন, চট্টগ্রাম নগরীর স্টেশন রোড এলাকায়  শিশুখাদ‌্য, গুঁড়ো দুধ, হোটেল ও নিত‌্যপণ্যের বাজারে বিশেষ তদার‌কি অভিযান প‌রিচালনা করা হয়েছে। এতে সুবাহ ফাস্ট ফুডকে নোংরা পরিবেশে চটপটি, ফুচকা ও বিরিয়ানি তৈরি, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা, মালঞ্চ জুবিলী রোড শাখাকে ৪ হাজার টাকা, হাজী বিরিয়ানিকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

এছাড়া ডিম, মাংস ও নিত্যপণ্যের দোকানেও তদার‌কি করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার লঙ্ঘন না করার নির্দেশনা দেওয়া হয়। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।  

আরও পড়ুন : নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি ‘যৌক্তিক’ কিনা যাচাই করবে ভোক্তা অধিদপ্তর

অভিযানে নেতৃ‌ত্ব প্রদান করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান । 

কেএম/এনএফ