চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীর গৃহকর নিয়ে হীন স্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে একটি মহল প্রোপাগান্ডা ছড়াচ্ছে। আমার নির্বাচনী ইশতেহারের ঘোষণা অনুযায়ী কোনো প্রকার পৌর কর বৃদ্ধি করা হয়নি। 

তিনি বলেন, ২০১৭ সালে ধার্য করা করের যেসব অসংগতি আছে তা দূর করার জন্য আপিল বোর্ড গঠন করা হয়েছে। আপিলের সম্মুখীন হওয়া ছাড়া এই অসংগতি দূর করার কোনো সুযোগ নেই। 

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে টাইগারপাস অফিসে বাইশ মহলা কমিটির নেতাদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, পৌরকর সহনীয় পর্যায়ে আনার জন্য ২০১৭ সালে মূল্যায়ন করা গৃহকর নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষ্যে পূর্বের বকেয়া পরিশোধ করে আপিলের মাধ্যমে তা নিরসন করতে নগরবাসীকে অবহিত করা হয়েছে।

তিনি বলেন, গৃহকর মূল্যায়ন ও আপিল বিষয়ে নগরবাসীর বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে কর পরিশোধ করতে গিয়ে চসিকের কোনো কর্মকর্তা-কর্মচারী দ্বারা হয়রানির শিকার হন সেক্ষেত্রে আমার পিএস অথবা রাজস্ব কর্মকর্তাকে অবহিত করার জন্য স্থানীয় সকল পত্রিকায় যোগাযোগের নম্বরসহ বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। নগরবাসীর কোন অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

মেয়র বলেন, আপিল বোর্ডের সিদ্ধান্তে কোন করদাতা অসন্তুষ্ট হলে তাও বিবেচনা করা হবে। এ বিষয়ে কোন প্রকার বিভ্রান্ত না হওয়ার জন্যও আহ্বান জানাচ্ছি।  

এ সময় উপস্থিত ছিলেন বাইশ মহল্লা সর্দ্দার কমিটির সিনিয়র সহসভাপতি শওকত হোসাইন কামরু, সাবেক কমিশনার আলী বক্স, সালাউদ্দিন ইবনে আহমেদ, মোহাম্মদ তারেক ও জাহিদ হোসেন প্রমুখ।

কেএম/এসকেডি