চট্টগ্রামে আরও ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ৯ দশমিক ৮৯ শতাংশ।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে আজ প্রেরিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, নগরীর ৯ ল্যাব ও এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১৮২ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ১৮ জন পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে শহরের ১১ জন ও উপজেলার ৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে পটিয়ায় ৪ জন এবং হাটহাজারী, সীতাকুণ্ড ও কর্ণফুলীতে একজন করে রয়েছে। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৯ হাজার ৩৯৯ জন। এর মধ্যে শহরের ৯৪ হাজার ৩৫৩ ও গ্রামের ৩৫ হাজার ৪৬ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের ৭৩৫ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক আজকের রিপোর্টে দেখা যায়, সরকারি পরীক্ষাগারগুলোর মধ্যে ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ১৮ নমুনায় শহরের ২ জন পজিটিভ পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে পরীক্ষিত ৪ নমুনার মধ্যে শহর ও গ্রামের একটি করে আক্রান্ত শনাক্ত হয়।

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৪৯ জনের নমুনা পরীক্ষা করলে শহরের ৩ ও গ্রামের একজনের শরীরে জীবাণুর উপস্থিতি মিলেছে। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনার মধ্যে শহরের ২ জনের সংক্রমণ চিহ্নিত হয়। 

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬টি নমুনায় শহরের একটিতে জীবাণুর অস্তিত্ব ধরা পড়ে। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৩ নমুনায় একটিতে ভাইরাস পাওয়া যায়। এভারকেয়ার হাসপাতাল ল্যাবে ৭টি নমুনায় শহরের একটির রিপোর্ট পজিটিভ আসে। 

এনএফ