নির্বাচন কমিশন সচিবালয়ের আওতাধীন জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের (এনআইডি) মহাপরিচালক (ডিজি) হিসেবে দ্বিতীয় মেয়াদে আরও একবছর এনআইডির দায়িত্ব সামলাবেন বর্তমান ডিজি এ কে এম হুমায়ুন কবীর।

রোববার (৪ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ-সচিব মোহা. রফিকুল ইসলাম সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। এ কে এম হুমায়ুন কবীর সরকারের ‌‘গ্রেড-১’ পদমর্যাদার কর্মকর্তা।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী অনুযায়ী নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক (এনআইডি) ‘গ্রেড-১’ পদে চুক্তিভিত্তিক নিয়োজিত এ কে এম হুমায়ুন কবীর’কে (পরিচিতি নম্বর ৫৬০৫) তার বর্তমান চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে আগামী ২৪ জানুয়ারি ২০২৩ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী একবছর মেয়াদে পুনরায় একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এর আগে, গত ২০২১ সালের ৪ জানুয়ারি এক আদেশে এ কে এম হুমায়ুন কবীরকে এনআইডির মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ কে এম হুমায়ুন কবীর এনআইডির ডিজির দায়িত্ব নেওয়ার আগে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এসআর/এসকেডি