দেশের প্রথম মেট্রোরেলে যাত্রী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে রয়েছেন ছোট বোন শেখ রেহানা ও মতিয়া চৌধুরী/ সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল যাত্রা শুরু করেছে। বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টা ৫৩ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে ট্রেনটি যাত্রা শুরু করে। এটির গন্তব্য আগারগাঁও স্টেশন।

উদ্বোধনী অনুষ্ঠান ও সুধী সমাবেশ শেষ করে দুপুর ১টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে পৌঁছান। ১টা ২৯ মিনিটে তিনি মেট্রোরেলের মূল ফলকের পাশে তেঁতুল গাছের চারা রোপণ করেন।

দুপুর ১টা ৩২ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের এন্ট্রি প্ল্যান বি-এর চলন্ত সিঁড়ি ব্যবহার করে কনকোর্স লেভেলে ওঠেন প্রধানমন্ত্রী। সেখানে সংশ্লিষ্টদের কাছ থেকে কনকোর্স লেভেল সম্পর্কে ধারণা নেন তিনি।

আরও পড়ুন >>> মেট্রোরেল অর্থনীতির নতুন জাগরণ 

এরপর দুপুর ১টা ৩৫ মিনিটে কনকোর্স লেভেলের টিকিট অফিস মেশিন (টিওএম) থেকে ৫০০ টাকা পরিশোধ করে একটি এমআরটি পাস নেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে ছোট বোন শেখ রেহানাও একটি পাস নেন। দুজনের মোট এক হাজার টাকা পরিশোধ করেন প্রধানমন্ত্রী।

এমআরটি পাস সংগ্রহ করে কনকোর্স লেভেল থেকে চলন্ত সিঁড়ি ব্যবহার করে তিনি প্ল্যাটফর্মে ওঠেন। এরপর প্রথম যাত্রী হিসেবে তিনি ট্রেনে প্রবেশ করেন।

ট্রেনের অন্যান্য কোচে আগে থেকে আসন গ্রহণকারী ২০০ জন আমন্ত্রিত অতিথির সঙ্গে কুশল বিনিময় করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এর আগে, বেলা ১১টা ৫ মিনিটে স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে দ্রুতগতির যানবাহন ব্যবস্থার মেট্রোরেল যুগে প্রবেশ করল বাংলাদেশ।

এমএইচএন/জেডএস/জেএস