কার্ড হারিয়ে ১০০ টাকা জরিমানা গুনেছেন ইমরান হোসেন নোমান নামে একজন যাত্রী। তিনি ঢাকা কলেজের পদার্থ বিজ্ঞানের ছাত্র।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশনে আসার সময় সিঙ্গেল জার্নির পাস কার্ডটি হারিয়ে ফেলেন ইমরান। এ কারণে তাকে ৬০ টাকার টিকিটের জন্য ১০০ টাকা জরিমানা করা হয়। জরিমানা দিয়ে স্টেশনের ভেতর থেকে বাইরে আসেন তিনি।

ইমরান হোসেন নোমান ঢাকা পোস্টকে বলেন, আমি ৬০ টাকা দিয়ে টিকিট কেটে আগারগাঁও স্টেশনে এসেছি। ট্রেন থেকে নামার সময় দেখি আমার টিকিটটি (কার্ড) নেই, হঠাৎ আমি টিকিট কার্ডটি হারিয়ে ফেলেছি। এজন্য স্টেশন কর্তৃপক্ষ আমার কাছ থেকে জরিমানা নিয়েছে ১০০ টাকা।

আরও পড়ুন >>> মেট্রোরেল অর্থনীতির নতুন জাগরণ 

ক্ষুব্ধ হয়ে তিনি বলেন, ৬০ টাকার কার্ড, জরিমানা নিতে পারে ৬০ টাকা, ১০০ টাকা কেন নিল? একজন ছাত্র হিসেবে আমার জন্য এটা অনেক বেশি।

আগারগাঁওয় স্টেশনে দায়িত্বরত কর্মকর্তা রেজা ঢাকা পোস্টকে বলেন, কার্ড তৈরি করতে যে টাকা খরচ হয়েছে, আমরা যাত্রীদের কাছ থেকে সে পরিমাণ টাকা রাখছি। এক্ষেত্রে একক কার্ডধারী যাত্রীদের ১০০ টাকা করে জরিমানা করছি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় উত্তরা উত্তর স্টেশন থেকে মেট্রোরেলের যাত্রা শুরু হয়। দুপুর ১২টা ১০ মিনিটে যাত্রী নিয়ে আগারগাঁওয়ের উদ্দেশে আজকের শেষ ট্রেনটি ছেড়ে যায়।

এ বিষয়ে উত্তরা উত্তর স্টেশনর দায়িত্বরত সহকারী প্রকৌশলী আরিফুর রহমান বলেন, মানুষকে মেট্রোর প্রসেস সম্পর্কে জানাতে, বোঝাতে একটু সময় লাগছে। ভেতরে ঢোকার পর টিকিট সংগ্রহের কাজ হয়েছে খুব ধীরগতিতে। কারণ সব মানুষ এ বিষয়ে জানে না, অভ্যস্ত নয়।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে ঢাকার প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমআই/এসএসএইচ/