চট্টগ্রামের সাতকানিয়ায় পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মো. আরিফ (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে আনোয়ারা উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আরিফের বাড়ি আনোয়ারার সরকার হাট এলাকায়। তার বাবার নাম মৃত আহম্মদ কবির।

র‍্যাব জানায়, ভুক্তভোগী ছাত্রী সাতকানিয়ার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। গত ১৭ ডিসেম্বর দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে একা পেয়ে তাকে বিদ্যালয়ের টয়লেটের পেছনে নিয়ে যায় আরিফ। একপর্যায়ে তাকে ধর্ষণ করা হয়। এরপর কাউকে কিছু না বলতে ভয় দেখিয়ে ওই ছাত্রীকে বাড়িতে চলে যেতে বলে অভিযুক্ত আরিফ।

এদিকে বাড়িতে পৌঁছার পর ভুক্তভোগী ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। কারণ জানতে চাইলে ঘটনার বিষয়ে তার মাকে বিস্তারিত বলে ভুক্তভোগী ওই ছাত্রী। এরপর দ্রুত তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। এ ঘটনায় ২০ ডিসেম্বর ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় দায়ের হওয়া ওই মামলায় আরিফকে একমাত্র আসামি করা হয়।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, সাতকানিয়া থানায় মামলা করার পর একমাত্র আসামি আরিফকে গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি চালায় র‍্যাব। একপর্যায়ে শুক্রবার আনোয়ারা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরিফ ধর্ষণের বিষয়টি স্বীকার করেছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

/এসএসএইচ/