ইংরেজি নতুন বছরের শুরুতে কর্মকর্তা, কাউন্সিলরদের নিয়ে বনভোজনের আয়োজন করতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। যদিও বিষয়টি নিয়ে সমালোচনা করছেন অনেকেই।

জানা গেছে, আগামী ৬ জানুয়ারি রাজধানীর অদূরে মুন্সীগঞ্জের ঢালিস আম্বার রিসোর্টে এ আয়োজন করা হয়েছে। এ আয়োজনে ডিএনসিসির কর্মকর্তা, কর্মচারী, কাউন্সিলর ও তাদের পরিবারের সদস্যরা মিলে ৫০০ জনের বেশি অংশগ্রহণ করবেন। যার যাবতীয় খরচ বহন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন। অংশগ্রহণকারীরা কোন চাঁদা দেবেন না। যদিও অনেককেই এ আয়োজনে অংশগ্রহণ থেকে বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।

সোমবার (২ জানুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন নগর ভবনের সম্মেলন কক্ষে এ বনভোজন বিষয়ক একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। যেখানে সভাপতিত্ব করেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা। এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এই বনভোজন বিষয়ক সভা ডেকে নোটিশ প্রদান করেন। যে সভাটি আজ নগর ভবনের লেভেল ৬ এ কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে। সেখানে বনভোজনের সার্বিক প্রস্তুতি এবং করণীয় বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

এ বিষয়ে মন্তব্য জানতে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এদিকে বনভোজন আয়োজনের সমালোচনা করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের অনেকেই।

নাম প্রকাশ না করার শর্তে ডিএনসিসির একাধিক কর্মকর্তা বলেন, সিটি করপোরেশন একটি সেবামূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের নিজেদের ব্যয়ে এত বড় আয়োজন করা উচিত নয়। যদিও অনেককেই এই আয়োজনে অংশগ্রহণ থেকে বাদ করে দেওয়া হয়েছে। বনভোজনের নামে যে টাকা খরচ হবে সেটা দিয়ে নাগরিক সুবিধা বাড়ানো গেলে প্রশংসা পেত ডিএনসিসি। 

এএসএস/এসকেডি