নিহত সিএনজি চালক আলাউদ্দিনের ভাই এমদাদ হোসেন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আলাউদ্দিন নামে সিএনজি চালক নিহতের ঘটনায় এখনো মামলা নেয়নি পুলিশ। শুক্রবার (১২ মার্চ) সকাল ১১টায় মামলা কর‌তে থানায় আসেন নিহতের ছোট ভাই এমদাদ হো‌সেন ওর‌ফে রাজু। তিনি জানান, ‘গতকাল (বৃহস্পতিবার) রা‌তেও থানায় মামলা কর‌তে এসেছিলাম। সকালে আসতে বললে ১১টা থেকে ১টা পর্যন্ত বসে আছি। কিন্তু পুলিশ এখনও মামলা নিচ্ছে না।’

রাজুর ভাষ্য মতে, ৯ মার্চ রাতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে আলাউদ্দিনের মৃত্যু হয়। এ সময় তার সিএনজিও পুড়িয়ে দেওয়া দেওয়া হয়। ভাই হাসপাতালে মারা যাওয়ার আগে, তার মৃত্যুর কারণ জানিয়ে গেছেন। এদিকে, সিএন‌জির ক্ষতিপূরণ চাইলেও, তা গেলে পায়নি আলাউদ্দিনের পরিবার।

মামলা নি‌য়ে থানায় গড়িমসি

নিহতের ভাই এমদাদ জানান, মামলা না নি‌য়ে তা‌কে হয়রানি করা হচ্ছে। মেয়র আব্দুল কা‌দের মির্জা‌কে মামলায় না রাখার জন্য চাপ দেওয়া হচ্ছে। তবে মামলা থেকে কা‌দের মির্জার নাম প্রত্যাহার করবেন না বলেও তিনি জানান।

এ বিষ‌য়ে জান‌তে চাইলে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জা‌হেদুল হক র‌নি বলেন, ‘আমি একটি অপারেশনে আছি। শেষ ক‌রে এসে মামলার বিষয়টি দেখছি।’

গত ৯ মার্চ রাতে কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে আলাউদ্দিন নামে এক সিএনজি চালক মারা যান। ওই ঘটনায় বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জাকে প্রধান আসামি করে আলাউদ্দিনের ভাই এমদাদ হোসেন বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু মামলাটি গ্রহণ না করে পর্যালোচনায় রেখেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। 

কোম্পানীগঞ্জ থানার এএসআই আমিন জানান, কাদের মির্জার বিরুদ্ধে হত্যা মামলাটি এখনো আমলে নেননি ঊর্ধ্বতন কর্মকর্তারা। উনারা মামলাটি পর্যালোচনা করছেন। এ বিষয়ে বেশকিছু বলতে পারব না।

এ বিষয়ে নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, মামলা রেকর্ড হয়নি। এজাহারে সমস্যা আছে। ওনাকে বলা হয়েছে। পরে উনি ঠিক করে আনবেন বলেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, পুরো কোম্পানীগঞ্জ উপজেলা জুড়ে গ্রেফতার আতঙ্কে রয়েছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। 

পুলিশ সূত্রে জানা যায়, কোম্পানীগঞ্জে নাশকতা প্রতিরোধ ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪ জন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে ২২ প্লাটুন পুলিশ, ১ প্লাটুন ডিবি পুলিশ ও ২ প্লাটুন র‌্যাব মাঠে রয়েছে। এছাড়াও ৭ জন অতিরিক্ত পুলিশ পরিদর্শক রয়েছেন। শুক্রবার থেকে আরও ৯ প্লাটুন পুলিশ থাকবে।

এদিকে কোম্পানীগঞ্জের সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন।

এনআই/এমএইচএস