চট্টগ্রাম নগরের বন্দর থানা এলাকায় কাভার্ডভ্যানে ঝুলন্ত অবস্থায় মো. আকবর হোসেন জাহিদ (২৬) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে থানার তালতলা ট্রাক টার্মিনাল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

জাহিদ নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ বলিপাড়া এলাকায় শুক্কুর মাঝির বাড়ির মোহাম্মদ আলমের ছেলে। তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়াশোনা করতেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, সকালে ঘটনাস্থলের পাশে দায়িত্বরত এক নিরাপত্তাকর্মীর কাছ থেকে সংবাদ পেয়ে জাহিদের মরদেহ উদ্ধার করা হয়। ওই সময় তার মরদেহ কাভার্ডভ্যানের পেছনে রশি বাঁধার হুকের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ছিল। উদ্ধারের সময় তার প্যান্টের পকেটে একটি চিরকুট পাওয়া যায়। যেটিতে লেখা আছে ‘এ বিষয়ে না কোনো নারী, বা আমার পরিবার। আমি এক ব্যর্থ পুরুষ। এটি আমি আমার ইচ্ছায় বিদায় নিলাম। এতে কেউ দায়ী নয়। এটা মহাপাপ, আমি নিশ্চিত জাহান্নামী। কারো উপর ক্ষোভ নেই। আমার ইচ্ছায় আমি বিদায় নিলাম।’

পুলিশ জানায়, এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ওই যুবকের। সম্প্রতি ওই নারীর বিয়ের খবর পান তিনি। এরপর থেকেই হতাশ ছিলেন জাহিদ। বিষয়টি নিয়ে গত কয়েক দিন ধরে বেশ কয়েকটি হতাশাজনক স্ট্যাটাস দিয়েছেন তিনি।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ওই যুবক বৃহস্পতিবার দিবাগত রাতে বাড়ি থেকে বের হওয়ার পর আর ফেরেননি। শুক্রবার সকালে তার মরদেহ পাওয়া যায়। এটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এমআর/এসকেডি