চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে বিদেশ পালানোর সময় আসাদুল্লাহ (৩৩) নামে এক রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তিনি কক্সবাজারের উখিয়া থানার একটি হত্যা মামলার সন্দেহভাজন আসামি বলে জানিয়েছে ডিবির।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৫টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বাংলাদেশি পাসপোর্ট এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি জব্দ করা হয়।

গোয়েন্দা সূত্র জানায়, গত ৯ জানুয়ারি উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। ওই মামলার সন্দেহভাজন আসামি ছিলেন আসাদুল্লাহ। তিনি বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে শুক্রবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরব পালিয়ে যাওয়ার কথা ছিল। তার আগে সংবাদ পেয়ে আসাদুল্লাহকে বিমানবন্দর বন্দর থেকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মহানগর ডিবি উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) নিহাদ আদনান তাইয়ান ঢাকা পোস্টকে বলেন, রোহিঙ্গা আসাদুল্লাহর কাছ থেকে পাসপোর্ট এবং বিভিন্ন নথি জব্দ করা হয়েছে। শুক্রবার রাতে তাকে কক্সবাজারের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তার হাতে কীভাবে বাংলাদেশি পাসপোর্ট গেল সেটি তদন্ত করা হচ্ছে।

এমআর/এসকেডি