বিদেশে পাঠানোর কথা বলে অর্থ আত্মসাৎ করা চক্রের প্রধানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ভাটারা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. আনোয়ার হোসেন (৪২), মাসুদুর রহমান (৪২) ও মো. রাশিদুল কবির (২৮)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোন, একটি মানি রিসিট, ২টি ক্যাশ বুক রেজিস্টার, একটি স্ট্যাম্প এবং ২টি ডায়রি জব্দ করা হয়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য জানান।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, ভাটারা থানাধীন বারিধারা এলাকা থেকে বিদেশে পাঠানোর নামে অর্থ আত্মসাতকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের প্রধান আনোয়ার হোসেনসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা লোকজনকে বিদেশে পাঠানোর কথা বলে অর্থ আত্মসাৎ করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।

গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, তারা ভুক্তভোগীদের প্রথমে জানান মালয়েশিয়া তাদের কোম্পানি রয়েছে এবং সেখানে কিছু সংখ্যক লোক পাঠানো হবে। মালয়েশিয়ার কোম্পানিতে ভালো বেতন ও বছরে দুটি বোনাস এবং থাকা-খাওয়া ফ্রিসহ বিভিন্ন লোভনীয় অফার দেয় তারা।

এমন লোভনীয় কথা বিশ্বাস করে ভুক্তভোগীরা তাদের কাছে পাসপোর্ট ও টাকা জমা দেন। পাসপোর্ট ও টাকা হাতিয়ে নিয়ে এ চক্র ভুক্তভোগীদের সঙ্গে টালবাহানা করতে থাকে।

তিনি বলেন, দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ভুক্তভোগীরা তাদের অফিসে গেলে তারা গালি-গালাজসহ অশোভনীয় আচরণ করেন। আইনশৃঙ্খলা বাহিনীর আশ্রয় নিতে গেলে ভুক্তভোগীদের প্রাণনাশেরও হুমকি দিতেন তারা।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

এমএসি/জেডএস