সুন্দর নির্বাচন করতে সবার সহযোগিতা চেয়েছেন জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। তিনি বলেন, সুন্দর নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সর্বদা সচেষ্ট থাকবে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের অডিটোরিয়ামে ‘জাতীয় ভোটার দিবস-২০২৩’ এর আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় অন্যান্য নির্বাচন কমিশনার, ইসি সচিব, এনআইডি ডিজি, ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ ইসির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান বলেন, “সবার অংশগ্রহণে একটা সুন্দর নির্বাচন উপহার দিতে চাই আমরা। ভোটার, দল, প্রার্থী, এজেন্ট, গণমাধ্যমকর্মী সবার জন্যে নির্বিঘ্ন পরিবেশ তৈরিতে কমিশনের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে। এক্ষেত্রে সবার সহযোগিতাও চাই আমরা।”

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জানান, সবার আস্থা অর্জনে কমিশন কাজ করে যাচ্ছে। আশা করছি সব দল ভোটে এলে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে।

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, ভোটার যারা হয়েছেন তারা যোগ্য জনে ভোট দেবেন এটাই আমাদের প্রত্যাশা।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান জানান, প্রথাগতভাবে দিবস পালন না করে সবার সহযোগিতার ও কর্মদক্ষতা দিয়ে মূল লক্ষ বাস্তবায়নকে অর্থবহ করে তুলতে হবে।

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম, এনআইডি মহাপরিচালক একেএম হুমায়ুন কবীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসআর/এমজে