চট্টগ্রামের সাতকানিয়ায় রাস্তা নির্মাণকে কেন্দ্র করে গ্রামবাসীর ওপর হামলার অভিযোগে জাহেদুল আলম (২৭) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর আজ (বুধবার) সাতকানিয়া উপজেলার পুরানগর ইউনিয়নের পাঁচঘইরগা পাড়া এলাকার অভিযুক্ত জাহেদের বসতবাড়িতে অভিযান চালিয়ে একটি দেশীয় অস্ত্র ও দুই রাউন্ড গুলি জব্দ করা হয়।

পুলিশ জানায়, গত শনিবার (৪ মার্চ) সকাল ৯টায় এলাকাবাসীরা মিলে উত্তর পুরানগর নজির আহমদের বাড়ির পশ্চিম পাশে পাঁচঘইরগা পাড়ার রাস্তা মেরামত শুরু করে। ওইদিন ঘণ্টাখানেক পর জাহেদ ও তার পরিবারের লোকজন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে বের হয়। একপর্যায়ে জাহেদ তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে এলাকাবাসীর ওপর এলোপাতাড়ি গুলি নিক্ষেপ করে। এতে ওই এলাকার বাসিন্দা আবু হানিফ ওরফে ওয়াসিম (৪০), জিন্নত আলী (৪০), আবছার (৫২) ও মো. খোকনসহ (৩২) মোট চারজন গুলিবিদ্ধ হয়।

এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে মঙ্গলবার সকালে পালংখালী থেকে জাহেদকে গ্রেপ্তার করে। এরপর জিজ্ঞাসাবাদ শেষে তার বাড়ির নির্মাণাধীন গোসলখানা থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত ঢাকা পোস্টকে বলেন, এলাকাবাসীর ওপর হামলার পর অভিযুক্ত জাহেদ আত্মগোপনে চলে যান। তাকে বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর এলাকাবাসীর ওপর হামলার ঘটনায় ব্যবহৃত আগ্নেয়াস্ত্রটি জব্দ করা হয়।

অভিযুক্ত জাহেদের বিরুদ্ধে হামলার ঘটনা এবং অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ (বুধবার) তাকে আদালতে প্রেরণ করা হচ্ছে।

এমআর/এমজে