রাজধানীর গুলিস্তানে ভবন বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতায় গণদোয়া-মোনাজাত হয়েছে।

বুধবার (৮ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর গুলিস্তান সিদ্দিক বাজারের বিস্ফোরিত ভবনে বংশাল ঈমাম সমাজের আয়োজনে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। 

মোনাজাত শেষে ঈমাম সমাজের সভাপতি আব্দুল আওয়াল বলেন, ভূমিকম্পসহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে আমরা যেন হেফাজতে থাকি। বিস্ফোরণে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত ও যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে একটি ৭ তলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারকাজ শুরু করে ফায়ার সার্ভিস। এরপর তাদের সঙ্গে যুক্ত হয় অন্যান্য সংস্থাগুলো। বিস্ফোরণে হতাহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে।

এদিকে বুধবার বিকেলে বিস্ফোরণ হওয়া ভবনের বেজমেন্ট থেকে আরো দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের একটি দল মরদেহগুলো উদ্ধার করে। দুই মরদেহ উদ্ধারের মাধ্যমে বিস্ফোরণের ঘটনায় শেখ খবর পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

দুই মরদেহ উদ্ধারের পর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ঢাকা) আক্তারুজ্জামান বলেন, দুপুর ২টার দিকে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে বিস্ফোরিত ভবনটিতে অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নেই। ভবনটির একদম বেজমেন্ট থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরো একজন নিখোঁজ বলে আমরা অভিযোগ পেয়েছি। ভবন ও দোকান মালিকদের সঙ্গে কথা বলে নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালানো হবে।

জেইউ/জেডএস