চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে মেলার আয়োজন করেছিল চট্টগ্রাম লিডিং ই-কমার্স সোসাইটি নামে একটি প্রতিষ্ঠান। মেলাটি বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (৯ মার্চ) দিবাগত রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ও মো. রাজিব হোসেন অভিযান পরিচালনা করে মেলা বন্ধ করে দেন। 

জেলা প্রশাসন জানায়, গত ফেব্রুয়ারি মাসে সিদ্ধান্ত হয় আউটার স্টেডিয়ামে কোনো মেলা হবে না। এই জায়গা সংরক্ষিত থাকবে বাচ্চাদের খেলার জন্য। ২ মার্চ চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান গণমাধ্যমে ঘোষণা দেন, চট্টগ্রামের মানুষের ক্রীড়া ও বিনোদনের জায়গা হিসেবে আউটার স্টেডিয়ামকে একটি দৃষ্টিনন্দন মাঠে রূপান্তর করা হবে। এরপরও আজ (বৃহস্পতিবার) বিকেল থেকে সেখানে দোকানপাট বসাতে শুরু করে লিডিং ই কমার্স সোসাইটি নামের একটি প্রতিষ্ঠান। 

এ ব্যাপারে ই-কমার্স সোসাইটির একজন কর্মকর্তা জানান, মেলা আয়োজনের জন্য গত জানুয়ারি মাসে তারা অনুমতি নিয়েছিলেন। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থাকে (সিজেকেএস) জায়গা ব্যবহারের জন্য অগ্রিম ভাড়াও দিয়েছিলেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, জেলা প্রশাসক পদাধিকারবলে ক্রীড়া সংস্থার সভাপতি। তার ঘোষণার পর এখানে আর কোনো মেলার আয়োজন করা যাবে না। লিডিং ই-কমার্স সোসাইটি যে পরিমাণ টাকা ভাড়া হিসেবে জমা দিয়েছিল, তা তাদেরকে ফিরিয়ে দেওয়া হবে। ভবিষ্যতে সব ধরনের মেলা আয়োজনের জন্য আমরা শহরের অদূরে একটি জায়গা ঠিক করেছি। সেখানে সব মেলা আয়োজনের ব্যবস্থা করা হচ্ছে।

এমআর/কেএ