সিদ্দিক বাজারের বিধ্বস্ত ভবনে ফায়ার সার্ভিস ও র্যাব সদস্যরা

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজার ও সায়েন্সল্যাবের বিস্ফোরণের ঘটনায় কোনো জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত অনুষ্ঠান শেষে একজন সাংবাদিকের করা প্রশ্নের জবাবে এ কথা জানান আইজিপি। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্মাননা স্মারক প্রদান করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সিদ্দিক বাজারের যে ঘটনা এতে নাশকতার কোনো কিছু পাইনি। সায়েন্সল্যাবের বিস্ফোরণেও এমন কিছু পাওয়া যায়নি। আমরা তদন্ত করছি, খতিয়ে দেখছি। আইনগতভাবে যা করার তা করছি। এখন পর্যন্ত জঙ্গি সংশ্লিষ্ট কিছু পাওয়া যায়নি।

আরও পড়ুন : সায়েন্সল্যাবের বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো এলাকা 

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

গেল ৭ মার্চ বিকেলে গুলিস্তান এলাকার কাছে নর্থ সাউথ রোডের সিদ্দিক বাজারে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাশাপাশি আরও দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় এ পর্যন্ত ২৪ জনের মৃত্যু হয়েছে। 

তার মাত্র দুইদিন আগে সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হন।    

পার্বত্য অঞ্চলে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ কী পদক্ষেপ নিয়েছে জানতে চাইলে আইজিপি বলেন, সম্প্রতি জঙ্গিদের আস্তানার খোঁজ পাওয়া যায় পাহাড়ে। তাদের অবস্থান চিহ্নিত করে অভিযান পরিচালনা করেছি এবং এখনও সফলভাবে অভিযান পরিচালিত হচ্ছে। এছাড়া গতকাল যে ঘটনা ঘটেছে তা বিচ্ছিন্ন ঘটনা। এ বিষয়ে আইএসপিআর বক্তব্য দেবে। সামগ্রিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

আরও পড়ুন : ‘নাইয়র না আসা বউ আইলো স্বামীরে মাটি দিতে’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাবেক অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, এসবির উপ-মহাপরিদর্শক আমেনা বেগম, সাবেক ডিআইজি মিলি বিশ্বাস ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান প্রমুখ।

এমএসি/এনএফ