চট্টগ্রাম আদালতে একটি মাদকের মামলায় বাদী পুলিশ কর্মকর্তাকে জেরা করার সময় হঠাৎ মাটিতে পড়ে গিয়ে অ্যাডভোকেট মোহাম্মদ জোবাইরুল হক নামে এক আইনজীবীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। 

বুধবার (২২ মার্চ) দুপুর দেড়টার দিকে দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলামের আদালতে এ ঘটনা ঘটে।

আইনজীবী জোবাইরুলের গ্রামের বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়। তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের চতুর্থ ব্যাচের ছাত্র ছিলেন। আজ (বুধবার) আসরের নামাজের পর চট্টগ্রাম আদালত চত্বরে তার জানাজা হওয়ার কথা রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলামের আদালতে বিচারাধীন একটি মাদক মামলায় জেরা করার জন্য অপেক্ষা করছিলেন আইনজীবী জোবাইরুল। দুপুরে শুনানি শুরু হয়। মামলার বাদী পুলিশ কর্মকর্তাকে জেরা করার সময় হঠাৎ মাটিতে পড়ে যান তিনি। পরে তাকে উদ্ধার করে নগরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি হাবিবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ইয়াবা মামলায় বাদী পুলিশ কর্মকর্তাকে জেরা করছিলেন আইনজীবী জোবাইরুল। হঠাৎ তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এমআর/কেএ