রোজার প্রথম দিনে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সঙ্গে ইফতার করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাশার মো. ফখরুজ্জামান।

শুক্রবার (২৪ মার্চ) সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, ছোটমণি নিবাস ও সরকারি শিশু পরিবারে (বালিকা) থাকা শিশুদের নিয়ে এ আয়োজন করা হয়।

এসময় জেলা প্রশাসক শিশুদের বাসস্থান, খাবার, শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থাসমূহ খতিয়ে দেখেন। একইসঙ্গে তিনি শিশু নিবাসের সার্বিক উন্নয়নের বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. ফরিদুল আলমকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। 

আবুল বাশার মো. ফখরুজ্জামান বলেন, এখানে খেলার মাঠ করতে হবে। তাহলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা খেলাধুলার সুযোগ-সুবিধা পাবে। শিগগিরই জেলা প্রশাসন ও সমাজ সেবার উদ্যোগে এখানে খেলার মাঠ নির্মাণ করা হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম, চান্দগাও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা ও সমাজকর্মী মো. জাবেদ হোসেন চৌধুরীসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এমআর/এফকে