রাজধানীর মিরপুরে প্রবাসী সাংবাদিক জুলকারনাইন সায়ের খানের ভাই মাহিনুর আহাম্মেদ খানের ওপর হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের আহ্বান জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

শুক্রবার (২৫ মার্চ) এ ঘটনার তদন্ত ও বিচারের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্রের দূতাবাস। দূতাবাসের ভারপ্রাপ্ত মুখপাত্র ব্রায়ান শিলা এক বিবৃতিতে এই আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, জুলকারনাইন সায়ের খানের ভাই মাহিনুর আহাম্মেদ খান গত সপ্তাহে মিরপুরে তার বাড়ির সামনে হামলার শিকার হওয়ার খবরটি ঢাকার মার্কিন দূতাবাস অবগত হয়েছে। তারা এ ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত ও অপরাধীদের বিচারের আওতায় আনা হবে বলে আশা করেন।

এদিকে এ ঘটনায় শুক্রবার মিরপুর মডেল থানায় চারজনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেছেন মাহিনুর আহাম্মেদ খান।

মামলার এজাহারে বলা হয়, গত ১৭ মার্চ রাত ৮টার দিকে মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ায় বাসার সামনের একটি মুদি দোকান থেকে ঘড়ির ব্যাটারি কিনতে বের হয়েছিলে তিনি। পরে বাসার সামনের রাস্তায় হঠাৎ করে চারজন পেছন থেকে তাকে রড ও লাঠি দিয়ে এলোপাথাড়ি মারতে শুরু করেন। তার চিৎকারে আশপাশের লোকজন চলে এলে হামলাকারীরা হুমকি দিয়ে ও ভয় দেখিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে ডিএমপির মিরপুর বিভাগের সহকারী কমিশনার (এসি) হাসান মুহাম্মদ মুহতারিম সাংবাদিকদের বলেন, মাহিনুর আহাম্মেদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। কি কারণে তার ওপর হামলা হয়েছে আমরা তদন্ত করে দেখছি।

এমএসি/ওএফ