রাজধানীর সবুজবাগ থানার উত্তর মানিকদিয়া থেকে খাদিজা বেগম (৪৮) নামে এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশের ধারণা, গণধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে ওই নারীকে।

শনিবার (২৫ মার্চ) বিকেল ৩টার দিকে তার মরদেহ উদ্ধার করে। পরে রাতে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আজমিন নাহার কিরন। তিনি ঢাকা পোস্টকে বলেন, দুপুর পৌনে ৩টার দিকে আমরা খবর পেয়ে মানিকদিয়া বালুর মাঠ এলাকায় যাই। সেখানে এক নারীকে আমরা মৃত অবস্থায় পাই। প্রাথমিকভাবে তার নাম জানতে পারিনি। পরে প্রযুক্তির সহায়তা ওই নারীর নাম খাদিজা বেগম নামে জানতে পারি। সুরতহাল প্রতিবেদন শেষে তার মরদেহ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি একাধিক ব্যক্তি তাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে।

আজমিন নাহার বলেন, আশপাশের লোকজনদের কাছে জানতে পারি ওই নারী এলাকায় ভাসমান অবস্থায় থাকতেন। পরিচয় বের করার পর তার স্বজনদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানায়, ওই নারী গত দুই বছর যাবত নিখোঁজ ও ১৫ বছর ধরে মানসিক ভারসাম্যহীন অবস্থায় ছিলেন। তার বাড়ি ময়মনসিংহ জেলার ফুলপুর থানার জারুয়া আসামপুর গ্রামে। তিনি ওই এলাকার আব্দুল কারি মিয়ার মেয়ে।

এসএএ/ওএফ