রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল সংলগ্ন ৯ তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটের পঞ্চম তলায় আগুনের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। তারা বলছেন, আগুন নেভাতে যে পরিমাণ পানি ব্যবহার করা হয়েছে এতে আশপাশের অন্যান্য দোকানেও পানি প্রবেশ করেছে। পঞ্চম তলায় যেখানে আগুনের সূত্রপাত সেখানকার অধিকাংশই দোকানই কম্পিউটার ও কম্পিউটার এক্সেসরিজ যন্ত্রাংশের। পানিতে ভিজে এসব দোকানের অধিকাংশ পণ্যই নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

ভবনটির পঞ্চম তলার রোজেন টেক লিমিটেডের স্বত্বাধিকারী গিয়াসউদ্দিন আহমেদ বাবর ঢাকা পোস্টকে বলেন, মার্কেট থেকে বের হওয়ার আগে আগামীকাল পণ্য ডেলিভারি দেওয়ার জন্য কম্পিউটার ও বিভিন্ন যন্ত্রাংশ প্যাকেট করে দোকানের মেঝেতে রেখে এসেছিলাম। এরপর তো এই ঘটনা হলো। যতটুকু জানতে পেরেছি এসব যন্ত্রাংশ সবই ভিজে গেছে। আমার প্রায় ৩০-৩৫ লাখ টাকার কম্পিউটার ও অন্যান্য যন্ত্রাংশ ভিজে গেছে। ক্ষতি কীভাবে সামলে উঠব জানি না। 

রবিউল ইসলাম নামের আরেক দোকান কর্মচারী বলেন, আমাদের কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটি বুঝাতে পারব না। ইলেকট্রনিক পণ্য পানিতে ভিজলে আর কোনো গ্যারান্টি নাই। ৫ তলা থেকে নিচের দিকে পানির স্রোত নামছে। দোকান খোলার পর বিষয়টা দেখতে পারব।

তবে রাতেই দোকান দেখতে ভবনের ভেতরে প্রবেশ করার অনুমতি মিলবে কিনা সেটি কেউ নিশ্চিত করে বলতে পারেননি। 

আরএইচটি/ওএফ