বঙ্গবাজার এবং এর আশপাশের মার্কেটে ছড়িয়ে পড়েছে স্মরণকালের ভয়াবহ এ আগুন। মঙ্গলবার সকাল ৬টা ১০মিনিটের দিকে লাগা আগুন দীর্ঘ তিন ঘণ্টা পেরিয়ে গেলেও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসে ৪৭টি ইউনিট। এছাড়া আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে নৌ, সেনা ও বিমান বাহিনীর সদস্যরা।

এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ভিড় করছে উৎসুক জনতা। এছাড়া ব্যবসায়ী ও তাদের স্বজনরাও উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে ঘটনাস্থলে অবস্থান করছেন। কয়েক হাজার মানুষ একসঙ্গে ভিড় করার কারণে আগুন নিয়ন্ত্রণে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বেশ তৎপর রয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য। তাদের নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়েছে। নির্ধারিত জায়গার মধ্যে ঢুকে পড়ছেন তারা। প্রশাসন চেষ্টা করছেন, কিন্তু নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। সাধারণ জনতাকে নিয়ন্ত্রণে সেনাবাহিনীর সদস্যরা কাজ করছেন। আগুনের ঘটনায়  আশেপাশের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

ফায়ার ফাইটার আলতাফ হোসেন জানান, উৎসুক জনতার জন্য কাজ করা কিছুটা কঠিন। তাদের জন্য ব্যবসায়ীরা মালামালও সরাতে পারছেন না ঠিকমতো 

পুলিশ সদস্য মাহমুদ জানান, আমরা চেষ্টা করছি উৎসুক জনতাকে সরিয়ে দিতে। তাদের জন্য কাজ করা কঠিন।

এমএসি/জেইউ/এইচআর/এসআই/এসএম