রাজধানীর ফুলবাড়ীয়ার এনেক্সকো টাওয়ারের বিপরী‌তে ফুটপা‌তে ব‌সে চো‌খের পা‌নি ফেল‌ছেন মো. মহ‌সিন। একটু পরপর হাত দি‌য়ে চো‌খের পা‌নি মুছছেন আর এনেক্সকো টাওয়ারের দি‌কে তা‌কি‌য়ে তাকিয়ে দেখ‌ছেন-- সেখানে পু‌ড়ে যা‌চ্ছে তার স্বপ্ন।

মহ‌সিন ওই টাওয়া‌রের মাসুদ এন্টাপ্রাইজের মা‌লিক। তি‌নি জানান, সে‌হরি খে‌য়ে ঘু‌মি‌য়ে প‌ড়ি। মানু‌ষের চিৎক‌া‌রে ঘুম ভা‌ঙে। জানালা দি‌য়ে তা‌কি‌য়ে দে‌খি আম‌ার দোকান যে টাওয়া‌রে সেখা‌নে ধোঁয়া দেখা যা‌চ্ছে।

২০১০ সা‌ল থেকে রাজধানীর ফুলবাড়ীয়ায় এক‌টি দোকা‌নে দুই বছর চাকরি ক‌রেন কু‌মিল্লার বা‌সিন্দা মহ‌সিন। দুই বছর কাজ শি‌খে নিজে ব‌্যবসা‌য়ে না‌মেন তিনি। এক‌টি দোকান দি‌য়ে শুরু করা মহ‌সিন পরে দু‌টি দোকা‌নের মা‌লিক হন। কিন্তু আগুনের ঘটনায় তিনি এখন নিঃস্ব।

প‌রিবা‌রের বে‌শিরভাগ সদস‌্য বি‌দে‌শে থিতু হ‌লেও দে‌শে কিছু করার লক্ষ‌্য ঠিক ক‌রে ব্যবসায় নামেন তেজগাঁও ক‌লেজ থে‌কে রসায়‌নে স্নাতক মহ‌সিন।

বিমর্ষ মহসিন ঢাকা পোস্টকে ব‌লেন, প্রতিদিন ঘুম ভাঙ‌লে বাসার জানালা দি‌য়ে দোকানটা দেখতাম। এখন ঘুম থে‌কে উঠে দেখ‌তে হ‌বে আম‌ার স্বপ্ন আগু‌নে পুড়ে গে‌ছে। এত বছ‌রের প‌রিশ্রম এক নিমিষেই শেষ হ‌য়ে গেল।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৫ হাজার দোকান পুড়ে গেছে।

এনআই/এমজে