বঙ্গবাজারে আগুনে পুড়ে যাওয়া দোকানের টিন, লোহা, গ্রিল এবং শাটার সরিয়ে নেওয়ার কাজ চলছে। মার্কেটের জায়গা পরিষ্কারের কাজ চলছে, পরিষ্কার হলেই দোকান বসতে পারবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তাদের দাবি- আর্থিক সহায়তার পাশাপাশি দ্রুত দোকান বসার সুযোগ করে দেওয়ার।

শনিবার (৮ এপ্রিল) বঙ্গবাজারের এনেক্সকো টাওয়ারের পশ্চিম পাশে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছে ব্যবসায়ী সমিতি। 

বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম বলেন, আমরা এরই মধ্যে পুড়ে যাওয়া দোকানের টিন, লোহা, গ্রিল, শাটারসহ অন্যান্য জিনিসপত্র বিক্রি করে দিয়েছি। তা থেকে ৪০ লাখ টাকা এসেছে। এ টাকা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তায় খোলা হিসাব নম্বরে দেওয়া হবে। আরো সহায়তা নিয়ে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের কাছে জমা দেবো। যেগুলো পরবর্তীতে মেয়রের মাধ্যমে সরবরাহ করা হবে।

তিনি আরো বলেন, আমাদের এখানে আগুন লাগার পর থেকে পরিষ্কারের কাজ চলছে। শ্রমিকরা দিনরাত কাজ করছেন। এরই মধ্যে শ্রমিকের সংখ্যাও বাড়ানো হয়েছে। কাজ শেষ হলেই মেয়রের সঙ্গে আলোচনা করে দোকান বসানো হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি মো. নাজমুল হুদা, সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলামসহ অনেক ব্যবসায়ী।

এনআর/এমএ