রাজধানীর নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় মোট ১২ প্লাটুন বিজিবি এবং র‍্যাবের ১৭টি টিম কাজ করছে। সর্বশেষ ৭ টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসেনি। আর আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে এই আগুন লাগে। আগুনে ফায়ার সার্ভিসের পাশাপাশি যোগ দেয় সেনাবাহিনী। এর পাশাপাশি কাজ করছে পুলিশ, র‍্যাব ও বিজিবি।

বিজিবি'র জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে প্রথমে ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। পরবর্তীতে তা বৃদ্ধি করে ১২ প্লাটুন করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান  জানান, নিউ মার্কেটের ভয়াবহ আগুনে র‍্যাবের ঢাকা ব্যাটালিয়ন থেকে ১২ টি টহল দল এবং সাদা পোশাকে ৫ টি দল যোগ দিয়েছে। তারা ফায়ার সার্ভিসকে সহায়তা করবে। এছাড়াও ট্রাফিক ম্যানেজমেন্ট ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে।

সরেজমিনে দেখা যায়, ঢাকা নিউ সুপার মার্কেট (দ:) ভবনে আগুন জ্বলছে। প্রচণ্ড ধোয়া তৈরি করেছে। এর মধ্যেও মালামাল বের করার জন্য মার্কেটের ব্যবসায়ীরা ভেতরে ঢুকছেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-মিডিয়া) শাহজাহান সিকদার বলেন, আজ ভোর ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে ইউনিট সংখ্যা বাড়িয়ে ১৯টি এবং সর্বশেষ ২৮টি করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের তথ্য পাওয়া যায়নি।

এআর/এমজে