ঈদের দিন বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে রাজধানীর হাতিরঝিল এলাকা। বিকেল গড়াতেই মানুষের ভিড়ে জমজমাট হয়ে উঠেছে এলাকাটি।

শনিবার (২২ এপ্রিল) সরেজমিনে দেখা যায়, ঈদ উপলক্ষ্যে ঘুরাঘুরি করতে হাতিরঝিলে আসছেন দর্শনার্থীরা। বেশিরভাগই আসছেন বন্ধু-বান্ধব বা পরিবারসহ।

ঢাকায় বিভিন্ন ধরনের বিনোদন কেন্দ্র থাকলেও প্রাকৃতিক পরিবেশের ছোঁয়া মেলে হাতিরঝিলে। খোলামেলা চত্বর, ঝিলের বাতাস ও গাছে ঘেরা বসার জায়গা... সব মিলিয়ে এক প্রশান্তির স্থান হাতিরঝিল। তাই নগরবাসীর অন্যতম পছন্দের জায়গা এটি।

আরও পড়ুন>>ঈদের আনন্দে মেট্রোরেলে ভ্রমণ

কথা হয় হাতিরঝিলে আসা এহসানুল করিমের সঙ্গে। তিনি বলেন, ঈদে বাড়িতে যাওয়া হয়নি। তাই বউ-বাচ্চাসহ ঘুরতে এলাম। হাতিরঝিলে বেশ খোলামেলা পরিবেশে ঘুরে বেড়ানো যায়।

বাড্ডা থেকে আসা জুয়েল মাহমুদ বলেন, ঢাকায় তো ঘোরাফেরার জায়গা কম। বাড়ির কাছে হাতিরঝিল, তাই এখানে আসা।

হাতিরঝিলের গুলশান, এফডিসি ও রামপুরা প্রান্ত থেকে নৌকা বা স্পিড বোটে চড়ে ভ্রমণের সুযোগ রয়েছে। তবে রামপুরা থেকে এফডিসি যাওয়ার সড়কের অংশজুড়ে ঝিলের পাশে বসে গল্প আর আড্ডায় মাততে দেখা গেছে তরুণদের। এছাড়া ঝিলের গুলশান, এফডিসি ও রামপুরা প্রান্ত থেকে নৌকা বা স্পিড বোটে চড়তেও দেখা গেছে অনেককে।

মালিবাগ থেকে আসা শাহনেয়াজ বলেন, ঈদ দিন বিকেলটা কাটাতে হাতিরঝিলে এলাম। বেশ ভালো লাগছে। ঢাকায় আর তো কোথাও এমন খোলামেলা পরিবেশ পাওয়া যায় না।

আরও পড়ুন>>দায়িত্বের কাছে হার মেনেছে আবেগ

দর্শনার্থী ইমতিয়াজ মাহমুদ বলেন, বন্ধুদের সঙ্গে এখানে বসে মনখুলে আড্ডা দেওয়া যায়। সবসময় তো আর সময় হয়ে ওঠে না। তাই ঈদের দিন দলবলসহ চলে এলাম।

বিকেল থেকে বেশ জমজমাট হয়ে উঠেছে হাতিরঝিল প্রান্তের রেস্তোরাঁগুলোও। অবশ্য কয়েকদিন আগেও রোজা ও তীব্র তাপদাহে অনেকটাই নীরব ছিল ঝিলের পাড়।

ওএফএ/কেএ