নেত্রকোণার বারহাট্টা উপজেলার প্রেমনগর ছালিপুরা গ্রামে স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও যথাযথ শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু যৌথ বিবৃতিতে বলেন, ওই স্কুলছাত্রী প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বিদ্যালয়ে যাওয়া-আসার পথে তাকে উত্ত্যক্ত করতেন কাউসার মিয়া। সপ্তাহখানেক আগে বিষয়টি কাউসারের পরিবারকে জানায় ভুক্তভোগীর পরিবার। গত ২ মে দুপুরের দিকে স্কুল থেকে বাড়ি ফেরার পথে কয়েকজন সহযোগীকে নিয়ে স্কুলছাত্রীর পথ আটকে দাঁড়ায় কাউসার। একপর্যায়ে ধারাল দা দিয়ে স্কুলছাত্রীকে কুপিয়ে আহত করে কাউসার। পরে স্থানীয় লোকজন স্কুলছাত্রীকে উদ্ধার করে প্রথমে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন : নেত্রকোণায় স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা, অভিযুক্ত তরুণ গ্রেপ্তার

বিবৃতিতে আরও বলা হয়, আমরা লক্ষ্য করছি যে, স্কুল-কলেজ ও রাস্তায় চলাচলের পথে ছাত্রীরা উত্ত্যক্তকরণ ও যৌন সহিংসতাসহ বিভিন্ন ধরনের সহিংসতার শিকার হচ্ছে। এর ফলে তাদের পড়ালেখা করা বন্ধ হওয়ার উপক্রম হচ্ছে। এতে নারী ও কন্যার জীবনের নিরাপত্তা চরমভাবে ব্যাহত হচ্ছে এবং তাদের স্বাধীন চলাচল ও স্বাভাবিক জীবনধারণ বিঘ্নিত হয়ে পড়ছে।

জেইউ/এনএফ