ছুটিতে যাওয়ার আগে চলমান কার্যক্রমগুলো অধীন নির্বাহী প্রকৌশলীকে বুঝিয়ে না দেওয়ায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ আবুল কাশেমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (২৬ মে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুন উল হাসান এ বিষয়ে একটি কারণ দর্শানোর নোটিশ ওই কর্মকর্তাকে পাঠিয়েছেন।

সচিব মোহাম্মদ মামুন উল হাসান জানান, কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে সাত কর্মদিবস সময় দেওয়া হয়েছে। এসময়ের মধ্যে লিখিতভাবে জবাব জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ আবুল কাশেমের চিকিৎসাজনিত কারণে  ৩১ দিন অর্জিত ছুটি মঞ্জুর করা হয়।

এদিকে ডিএনসিসি মেয়র আগামী দুই বছরে দুই লাখ গাছ লাগানোর ঘোষণা দেন। কিন্তু ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ আবুল কাশেম কার্যক্রমটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য তার অধীন নির্বাহী প্রকৌশলী নুরুজ্জামান খানকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান না করে ছুটিতে চলে যান। এতে বর্ণিত কার্যক্রমটি বাস্তবায়নে বিঘ্ন সৃষ্টি হয়েছে।

এ কারণে কারণ দর্শানো এবং আগামী সাত কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এএসএস/এসএসএইচ/