চট্টগ্রাম সমুদ্র বন্দরে চোরাই তেল পরিবহনের অভিযোগে এমভি ওয়াটার পাওয়ার নামে একটি অয়েল ট্যাংকার জব্দ করেছে কোস্ট গার্ড। 

সোমবার (২৯ মে) কর্ণফুলী নদীর ১২ নম্বর ঘাট এলাকা থেকে ট্যাংকারটি জব্দ করা হয়। এসময় ট্যাংকারটি থেকে ৩০ ব্যারেল চোরাই তেল জব্দ করা হয়। 

কোস্ট গার্ড জানায়, বন্দরের বহির্নোঙর দিয়ে চোরাই তেল নিয়ে একটি ট্যাংকার ঢুকবে এমন তথ্য আগে থেকেই ছিল। ট্যাংকারটি আটক করতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেন সংস্থাটির কর্মকর্তারা। সোমবার বন্দরের বহির্নোঙর এলাকায় কোস্ট গার্ডের জাহাজ পোর্টে গ্র্যান্ডে সন্দেহজনক একটি ট্যাংকারকে থামার নির্দেশ দিলে এটি কর্ণফুলী নদীর চ্যানেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ট্যাংকারটি ধরতে অভিযান অব্যাহত রাখে কোস্ট গার্ড। একপর্যায়ে কোস্ট গার্ড বেইস চট্টগ্রাম থেকে একটি সেকশন মেটাল শার্কযোগে পতেঙ্গার ১২ নম্বর ঘাট সংলগ্ন এলাকায় ট্যাংকারটি জব্দ করা হয়।

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বলেন, ট্যাংকার থেকে ৭ ব্যারেল ডিজেল এবং ২৩ ব্যারেল কালো তেল জব্দ করা হয়েছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চোরাই তেল এবং ট্যাংকারটি কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

এমআর/জেডএস