সংগৃহীত

রাজধানীর শ্যামলীতে ২০ তলা একটি ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৪টি ইউনিট।

বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভবনটিতে বেশ কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য এসবিএফ ডায়ালাইসিস সেন্টার, নূরজাহান অর্থোপেডিক অ্যান্ড জেনারেল হাসপাতাল, ঢাকা ট্রমা সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হসপিটাল।

প্রাথমিকভাবে জানা গেছে, হাসপাতালগুলো থেকে রোগীদের নামিয়ে আনা হয়েছে। তবে সম্পূর্ণভাবে ভিতরে থাকা লোকজনকে নামানো সম্ভব হয়েছে কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

ফায়ার সার্ভিস আরও জানিয়েছে, এখন পর্যন্ত আগুন লাগা ভবনটি থেকে ১৭ জনকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে। এর মধ্যে টিটিএল দিয়ে নামানো হয়েছে ৬ জনকে। এদের মধ্যে পুরুষ ১৩ জন ও নারী রয়েছেন ৪ জন।

আগুনের বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, আজ বৃহস্পতিবার রাত ১১ টা ২৫ মিনিটে রাজধানীর শ্যামলীতে অবস্থিত ২০ তলা রূপায়ন শেলটেক ভবনের ৭ম তলায় আগুন লাগার সংবাদ পাওয়া যায়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে আমাদের ১৪টি ইউনিট কাজ করছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি।

এমএসি/এমজে