ট্রাফিক গুলশান বিভাগের সঙ্গে সিটিবাস মালিকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সড়কে ট্রাফিক শৃঙ্খলা আনার জন্য সভায় বাস মালিকদের বিভিন্ন দিকনির্দেশনা ও পরামর্শ দেন গুলশান ট্রাফিকের ডিসি আব্দুল মোমেন।

শনিবার (৩ মে) গুলশান-১ এর ইমানুয়েলস সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় সিটিবাসের প্রায় ৫০জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

ফিটনেসবিহীন লক্করঝক্কর গাড়ি চালানো, রাস্তার মাঝখানে দাঁড়িয়ে যাত্রী নেওয়া, এলোমেলো করে রাস্তায় গাড়ি রাখা, যত্রতত্র যাত্রী নেওয়া এই বিষয়গুলো বন্ধের জন্য সিটি বাস মালিকদের প্রতি আহ্বান জানান গুলশান ট্রাফিকের ডিসি।

আব্দুল মোমেন বলেন, বাসের সঙ্গে সংশ্লিষ্ট ড্রাইভার ও অন্যান্যদেরকে আরও বেশি মনিটরিং করতে হবে। প্রয়োজনে তাদেরকে জবাবদিহিতার আওতায় এনে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

এসময় তিনি ড্রাইভারদের জন্য আলাদা ডাটাবেজ ও ন্যায্য বেতন কাঠামো ঠিক করে দেওয়ার বিষয়টি বিবেচনা করার জন্য বাস মালিকদের প্রতি আহ্বান জানান।

বাস মালিকদের পক্ষ থেকে সরকারিভাবে বাস শ্রমিকদের প্রশিক্ষণ দেওয়া, ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আরও সহযোগিতা ও বাস শ্রমিকদের সচেতনতা বৃদ্ধির জন্য মাঝে মধ্যে সচেতনতামূলক সভা করার কথা জানানো হলে সেগুলো বিবেচনা করার আশ্বাস দেন গুলশান ট্রাফিকের ডিসি।

সভায় আরও উপস্থিত ছিলেন- ট্রাফিক গুলশান বিভাগের এডিসি এএসএম হাফিজুর রহমান, ট্রাফিক গুলশানের এসি মুস্তাফিজুর রহমান, ট্রাফিক বাড্ডার এসি ইমরান হোসেন, ট্রাফিক মহাখালীর এসি আবুল হোসেনসহ ট্রাফিক ইন্সপেক্টররা।

এমএইচএন/এমজে